Breaking News
Home / নিয়োগ বিঞ্জতী / ২৪ ডিজিটার নিউজ লি:’ এর “ডিজিটাল কন্ঠ প্রকল্পে “ স্বেচ্ছাসেবক নিয়োগ

২৪ ডিজিটার নিউজ লি:’ এর “ডিজিটাল কন্ঠ প্রকল্পে “ স্বেচ্ছাসেবক নিয়োগ

“ডিজিটাল কন্ঠ প্রকল্পের” জন্য আমরা সাড়ে তিনশ’ স্বেচ্ছাসেবক নিয়োগ দেওয়ার পরিকল্পনা করছি। অতএব আমরা সাড়ে তিনশ’ এমপি’র জন্য স্বেচ্ছাসেবক নিয়োগ করবো প্রতিটি সংসদীয় আসনে বিপরীতে একজন করে এবং বাংলাদেশের প্রতিটা বিশ্ববিদ্যালয় থেকে ও একজন করে। দেশের বাইরেও যারা অভিবাসী হিসেবে আছেন তারাও যেন যুক্ত থাকতে পারেন তার জন্য প্রতিটা দেশ থেকেও একজন করে নিয়োগ করা হবে।

সাধারণত এই ধরনের নিয়োগে অনেকেরই প্রথম মাথায় আসে এই কাজে কি কি যোগ্যতা লাগবে! সত্যি বলতে শিক্ষাগত যোগ্যতা আপনার একদম না থাকলেও চলবে। তবে প্রথম কথাই হলো আপনি যদি ‘আই হেইট পলিটিক্স’ ধাঁচের কেউ হয়ে থাকেন তাহলে প্রথমেই বাদ। আপনাকে হতে হবে রাজনীতি সচেতন এবং অতি অবশ্যই আমাদের মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষের লোক। আপনার এলাকার এম পি মহোদয়ের সাথে আপনার সুসম্পর্ক থাকলে, কারো কোন জিজ্ঞাসার জবাব প্রদানের ব্যবস্থা করতে পারলে আপনি স্বেচ্ছাসেবক হিসেবে যোগ্য বলে বিবেচিত হবেন। তবে বিশ্ববিদ্যালয় এবং প্রবাসী প্রতিনিধিদের কাজের ধরণ একটু আলাদা হবে। তাদের কাজ হবে নিজ নিজ বিশ্ববিদ্যালয়/ দেশে থাকা অন্যদের সমস্যাবলী যাতে যথাস্থানে পৌঁছানো যায় সেগুলা সমন্বয় করা।

প্রত্যেক প্রতিনিধিকে অবশ্যই ‘২৪ ডিজিটার নিউজ লি:’এর “ডিজিটাল কন্ঠ প্রকল্পে” একজন প্রমোটার হতে হবে; কাজেই এই প্রকল্পের প্রতিটি আপডেট ( ফেইসবুক পেইজে প্রদত্ত পোস্ট) আপনাকে আপনার ফেইসবুক এবং টুইটারে শেয়ার করতে হবে। তার মানে দাঁড়াইল প্রতিনিধিদের অবশ্যই ফেইসবুক এবং টুইটার আইডি থাকতে হবে এবং আপনাকে মোটামুটি শুদ্ধ বাংলায় টাইপিং জানতে হবে । আর এটা বলার তো প্রয়োজনই নাই যে, আপনাকে এই সাইটের একজন রেজিস্টার্ড সদস্য হতে হবে।

এবং অবশ্যই প্রত্যেক প্রতিনিধির সম্মানীর ব্যবস্থা থাকবে। তবে এটা নির্ভর করবে নিজ নিজ পারফরমেন্সের উপর। ধরেন যদি কোন প্রতিনিধি কোন এমপি মহোদয়ের কাছ থেকে একটি প্রশ্নের উত্তর ম্যানেজ করতে পারেন তাহলে পাবেন ৫০০০ (পাঁচ হাজার টাকা), দুইটি প্রশ্নের উত্তর আনতে পারলে ১০০০০(দশ হাজার টাকা) এরকম…। এই সম্মানী মাসিক ভিত্তিতে প্রদান করা হবে। বিশ্ববিদ্যালয় এবং প্রবাসী প্রতিনিধিদের ক্ষেত্রে ও সম্মানী থাকবে এবং এটা আলোচনা সাপেক্ষে নির্ধারণ করা হবে।

আপনি যদি মনে করেন আপনি যোগ্য, তাহলে tabiplob@gmail.com আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর অনুরোধ করছি।।

সবাইকে ধন্যবাদ!

————————

তথ্য কণিকা তৌফিক আহমেদ বিপ্লব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

Scroll To Top