Breaking News
Home / জমি বিক্রয়

Category Archives: জমি বিক্রয়

জমি বিক্রয় হবে

প্রফেসর ড. সৌমিত্র শেখর কার নিয়োগ মেডাম খালেদার না জননেত্রী শেখ হাসিনার জন মনে এ প্রশ্ন (????)

প্রফেসর ড. সৌমিত্র শেখর কার নিয়োগ মেডাম খালেদার না জননেত্রী শেখ হাসিনার জন মনে এ প্রশ্ন (????)

প্রফেসর ড. সৌমিত্র শেখর কার নিয়োগ মেডাম খালেদার না জননেত্রী শেখ হাসিনার জনমনে এ প্রশ্ন (????) এখন সর্বত্র ঘোরপাক খাচ্ছে। সৌমিত্র শেখরের কাজ কর্ম দেখে কবি নজরুল ইসলাম বিশ^বিদ্যালয় সকল ছাত্র/ছাত্রী, শিক্ষক কর্মকর্তা কর্মচারী সবাই দ্বিধা দ্বন্দে ভুগছে। সবাই তাকে এখন নজরুল বিশ^বিদ্যালয়ের রাবণ হিসেবে চিনেন, জানেন। ছবিতে দেখা যাচ্ছে ১৯৭১ সালে গঠিত পিস কমিটির মেম্বার আব্দুর রশিদের ছেলে , ত্রিশাল বিএনপির যুগ্ম আহবায়ক ও পৌর মেয়র আমিনুল ইসলামের সাথে দহরম মহরম, হাসাহাসি, খাসি মেরে খাওয়া দাওয়া, দেখে অস্বীকার করার উপায় নেই তিনি মেডাম খালেদা কর্তৃক নিয়োগ প্রাপ্ত নন। প্রথম ... Read More »

প্রকল্পের অবস্থানগত বৈশিষ্ট্য   প্রকল্পটি প্রস্তাবিত ঢাকা সিটি কর্পোরেশনের মধ্যে এবং ঢাকা জিরো পয়েন্ট/জি.পি.ও. থেকে ৯ (নয়) কিঃমিঃ দূরত্বে অবস্থিত। প্রকল্পটি পদ্মা সেতুগামী প্রস্তাবিত ৩০০ ফুট প্রশস্ত চার লেইন বিশিষ্ট ঢাকা-মাওয়া হাইওয়ে থেকে আধা (০.৫) কিঃমিঃ পচ্ছিমে অবস্থিত। প্রকল্পটি রাজউক এর ঝিলমিল ও আর্মি ডি.ও.এইচ.এস. আবাসিক প্রকল্পের সন্নিকটে । প্রকল্পটি ঢাকা-মাওয়া মহাসড়কের রাজেন্দ্রপুর বাসস্ট্যান্ড থেকে পাশ দিয়ে নির্মাণাধীন ৮০ ফুট প্রশস্ত রাস্তা সংলগ্ন।   নাগরিক সুযোগ-সুবিধা   প্রকল্পের অভ্যন্তরে স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, কবরস্থান, শিশু পার্ক, খেলার মাঠ, হাসপাতাল ও ক্লিনিক, আধুনিক শপিংমল, কমিউনিটি সেন্টার, ঈদগাহ বিদ্যমান থাকবে। নিজস্ব নিরাপত্তা ... Read More »

ময়মনসিংহে জমি ক্রয় করে দীর্ঘদিন যাবৎ নানা ভোগান্তি পোহাতে হচ্ছে আফরীন সুলতানা শ্রাবনী ও আশরাফুল ইসলামকে।

ময়মনসিংহে জমি ক্রয় করে দীর্ঘদিন যাবৎ নানা ভোগান্তি পোহাতে হচ্ছে আফরীন সুলতানা শ্রাবনী ও আশরাফুল ইসলামকে। মোঃ শাহাব উদ্দিন ফকির, জেলা প্রতিনিধি, ময়মনসিংহ। মোবাইল নাম্বার-০১৯৩৯৭০৪০২০। ময়মনসিংহের আকুয়া গরু খোয়ার মোড় দক্ষিণ পাড়ার বাসিন্দা আফরিন সুলতানা শ্রাবনী ও আশরাফুল ইসলাম জমি ক্রয় করে নানা ভোগান্তি পোহাতে হচ্ছে। জানা যায় অত্র এলাকার পাশের বাড়ির একই জমি ক্রয়কৃত বাসিন্দা আবুল কালাম আজাদ ও তার স্ত্রী জাকিয়া ফেরদৌস লিজা নামের ব্যক্তিদ্বয় দীর্ঘদিন যাবৎ জমির বাউন্ডারি দেয়াল নিয়ে নানা ধরনের সমস্যা করছে। ভুক্তভোগী আফরিন সুলতানা শ্রাবনীর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অপরদিকে আকুয়া ... Read More »

গাজীপুরে আকর্ষণীয় দামে কমার্শিয়াল জমি বিক্রয় @২৫০কাঠা ।

গাজীপুরে আকর্ষণীয় দামে কমার্শিয়াল জমি বিক্রয় @২৫০কাঠা ।

৳ ১৫,০০,০০০ প্রতি কাঠা আলোচনা সাপেক্ষে বর্ণনা রেডি উচ জমি হাই ওয়ের সাথে । শিল্প-কারখানাও আছে। প্লটের সাথেই পাকা রাস্তা। এই রাস্তা ধরে সোজা এগুলেই বাসস্ট্যান্ড। বিশেষ প্রয়োজনে বিক্রয় করতে হচ্ছে। আগ্রহী ক্রেতারা প্লট দেখার জন্য মোবাইলে যোগাযোগ করতে পারেন। কিংবা নিজেরাও সরেজমিনে প্লট দেখে আসতে পারেন। বাগান বাড়ি করার মত উপযোগী জায়গা । মৌজা  ছোট গোবিন্দপুর,গাজীপুর প্লটের যাবতীয় কাগজপত্র সম্পূর্ণ হালনাগাদ করা আছে। Read More »

স্বপ্নের নীড় স্বল্পমূল্যের প্লটে

স্বপ্নের নীড় স্বল্পমূল্যের প্লটে

৳ ৮,০০,০০০ প্রতি কাঠা বর্ণনা বিরুলিয়া ব্রীজ থেকে ৬-৭ মিনিটের দুরত্বে অবস্থিত  নাগরিক কোলাহল থেকে দূরে অথচ ঢাকা শহর সংলগ্ন এবং আধুনিক জীবন ব্যবস্থার সকল সুবিধা নিয়ে প্রায় ৮০০ একর জায়গার উপর গড়ে উঠছে এই আবাসিক প্রকল্প। প্রাকৃতিকভাবে উঁচু তাই সম্পূর্ন বন্যামুক্ত একটি প্রকল্প। প্রকল্পের লাল মাটি, কাঠাল বাগান, গোলাপ বাগান এই স্থানের মাটির দৃড়তার স্বাক্ষীবাহক। সম্পূর্ণ প্রকল্পটি বেষ্টিত রয়েছে চমৎকার লেক দ্বারা। প্রকল্পের ভিতরে থাকছে ৬০’ থেকে সর্বনিম্ন ২৫’ প্রশস্ত রাস্তা। রোডের জন্য প্লট থেকে কোন জায়গা ছাড়ার দরকার হবেনা আপনার। আধুনিক শিক্ষানগরী খ্যাত প্রকল্প সংলগ্ন এ অঞ্চলে রয়েছে ... Read More »

গাজীপুরে ৩০ বিঘা জমি বিক্রয় হবে

গাজীপুরে ৩০ বিঘা জমি বিক্রয় হবে

গাজীপুর জেলা, শ্রীপুর থানা, ঢাকা টু  টাংগাাইল মেইন রোডের পাশে ৩০ বিঘা জমি বিক্রয় হবে – 30 biga land for sale in gazipur জমি বিক্রয় হবে । সিএস, এসএ, আরএস পর্চা, নকশা, নামজারী/খারিজ, খাজনা, ডিসিয়ার, ভায়া দলিল, মূল দলিলসহ যাবতীয় কাগজপত্র সঠিক ও নির্বেজাল, জমি এখনি রেজিস্ট্রী করার উপযোগী। জমি কেনার আগে শতর্কতাঃ সাধারনভাবে বাংলাদেশে জমি বিক্রির আগে দীর্ঘ মেয়াদী বায়নানামা করা হয়ে থাকে। জমির বায়না রেজিষ্ট্রি করলে নানা ধরনের ঝামেলামুক্ত থাকতে পারেন। সরকারী ষ্ট্যাম্পে বায়না করার যে নিয়ম প্রচারিত আছে তা না করে রেজিষ্ট্রিমূলে বায়না করা নিরাপদ। কাগজপত্র পরীক্ষাঃ ... Read More »

আজ বিশ্ব বন্ধুত্ব দিবস

বন্ধু—শব্দটা খুবই ছোট, কিন্তু এই সম্পর্কটা হচ্ছে জীবনের তৃষ্ণায় এক আজলা শীতল জলের মতো। চাঁদের মতোও বলা যায় বন্ধুদের। চাঁদনী রাতে যেখানেই যাবেন, সঙ্গে যাবে চাঁদ। যতদূরেই হোক, দূর আকাশ থেকে জানান দেবে ‘আমি আছি’। আজ বিশ্ব বন্ধু দিবস। প্রতি বছরের আগস্ট মাসের প্রথম রোববার পালিত হয় দিবসটি। বন্ধু হওয়ার জন্য নির্দিষ্ট কোনো দিন বা সময়ের প্রয়োজন হয় না। এমনকি বয়সের সীমাও নেই। সমবয়সীরাও যেমন বন্ধু হতে পারে, তেমনি বয়সে ছোট-বড়রাও বন্ধু হতে পারে। মনের মিল হলেই বন্ধু হওয়া যায়। জানা যায়, বন্ধু দিবসের পরিকল্পনা ও উৎপত্তি হয়েছিল যুক্তরাষ্ট্রে। সেখানে ... Read More »

রিফাত হত্যা: ‘দোষ স্বীকার’ করে আরও ২ আসামির জবানবন্দি

বরগুনা শহরে প্রকাশ্য রাস্তায় শাহনেওয়াজ রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার আরও দুই আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বরগুনায় রিফাত ফরাজী ৭ দিন রিমান্ডে রিফাত হত্যার আসামি নয়ন ‘বন্দুকযুদ্ধে’ নিহত শুক্রবার সন্ধ্যায় মো. সাগর ও নাজমুল হাসান নামে দুই আসামির জবানবন্দি রেকর্ড করেন জ্যেষ্ঠ বিচারিক হাকিম গাজী মো. সিরাজুল ইসলাম গাজী। মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা থানার পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ূন কবির বলেন, “তারা দুজনেই ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে অপরাধ স্বীকার করেছেন।” এর আগে এ মামলায় চন্দন ও হাসানসহ চার আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। গত ২৫ জুন সকাল সাড়ে ... Read More »

বেনাপোলে সীমান্ত হাকর নদী দখল করে প্রভাবশালীদের আলিশান বাড়ি ও মাছের ঘের

বেনাপোল থেকে এম ওসমান, ২৩ এপ্রিল : বাংলাদেশ ও ভারতের মধ্যে সীমান্ত সংযোগ বেনাপোলের ‘হাকর নদী’ এখন ভূমিদস্যুদের দখলে। ভূমি জরিপের সময় দুর্নীতি বাজ সেটেলম্যান্ট কর্মকর্তা ও ভূমি অফিসের এক শ্রেণীর অসাধু কর্মকর্তার জোগসাজশে নদীকে ‘সমতল ভূমি’ দেখিয়ে কৌশলে ব্যক্তি মালিকানায় রেকর্ড করে দিয়েছেন এমন অভিযোগ করেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা। নদীর নাম হাকর নদী। হাকর নদী ভারত ও বাংলাদেশের দুটি অংশেই বিদ্যমান। ওপারের ইছামতি নদীর শাখা এই হাকর নদী। ১৯২৭ সালের রেকর্ডে নদীটির অস্তিত্ব মিললেও বর্তমানে নদীটির কোন খোঁজ মিলছে না। ব্যক্তি মালিকানায় দখল করে নদীর জায়গায় ভবন, মাছ চাষের ঘের ... Read More »

বাংলাদেশ ভূমি আইন অনুযায়ি বিভিন্ন প্রকার দলিল

শেখ আবদুল হালিম : বাংলাদেশ ভূমি আইন অনুযায়ি জমির দলিল মোট ৯ প্রকার (১) সাফ-কবলা দলিল # (২) দানপত্র দলিল # (৩) হেবা দলিল # (৪) হেবা বিল এওয়াজ দলিল # (৫) এওয়াজ দলিল # (৬) বন্টন নামা দলিল # (৭) অছিয়তনামা দলিল # (৮) উইল দলিল # (৯) নাদাবি দলিল # সাফকবালা দলিলঃ কোন ব্যক্তি তাহার সম্পত্তি অন্যের নিকট বিক্রয় করে যে দলিল সম্পাদন ও রেজিষ্টারী করে দেন তাকে সাফাকবালা বা বিক্রয় কবলা বা খরিদা কবালা বলা হয়। এই কবালা নির্ধারিত দলিল ষ্ট্যাম্পে লিখার পর দলিল দাতা অর্থাৎ বিক্রেতা ... Read More »

Scroll To Top