Breaking News
Home / জমি বিক্রয়

Category Archives: জমি বিক্রয়

জমি বিক্রয় হবে

কাঠা প্রতি মাসিক মাত্র ৩,৫০০ টাকা কিস্তি পরিশোধ শুরু করে হয়ে যান একটি ৩ কাঠা প্লটের মালিক,

কাঠা প্রতি মাসিক মাত্র ৩,৫০০ টাকা কিস্তি পরিশোধ শুরু করে হয়ে যান একটি ৩ কাঠা প্লটের মালিক, নো ডাউনপেমেন্ট, সরাসরি কিস্তি। বুকিং মানি কাঠা প্রতি মাত্র ১০,০০০ (দশ হাজার)টাকা । কন্টাক্ট নাম্বার: 01618332004,০১৫৫৮১২৭৫৫৫ প্রকল্পের নাম: সবুজ বাংলা। জিদ ডেভেলপমেন্টের একটি অঙ্গ প্রতিষ্ঠান। প্রকল্পের অবস্থান: ১) আমিন বাজাৱ ব্রিজ পার হয়ে ভাকুবদা। ২) ঢাকা – মংলা বিশ্বৱোড গোপালগঞ্জ জেলাৱ মুকসুদপুৱ – ... Read More »

সম্পত্তি বন্টনের সাধারণ নিয়ম

অধ্যক্ষ শেখ আব্দুল হালিম বন্টনযোগ্য সম্পত্তি ও বন্টনের নিয়ম: ১. দায়ভাগ মতে কোন হিন্দু ব্যক্তির পর তার উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত সম্পত্তি, উত্তরাধিকার হিসাবে প্রাপ্ত সম্পদের আয় থেকে অর্জিত সম্পত্তি এবং নিজস্ব আয় থেকে উপার্জিত সম্পত্তি, যা তিনি মৃত্যুকালে অবশিষ্ট রেখে গেছেন তা উত্তরাধিকারীদের মধ্যে বন্টনযোগ্য। ২. দায়ভাগ মতে কোন হিন্দু জীবদ্দশায় স্বোপার্জিত এবং উত্তরাধিকার সূত্রে সমুদয় সম্পত্তি বা অংশবিশেষ হস্তান্তর ... Read More »

ওয়ারিশ হিসাবে অংশীদারেরা কে কি পরিমাণ সম্পত্তি পাবে?

অধ্যক্ষ শেখ আব্দুল হালিম ওয়ারিশ হিসাবে অংশীদারেরা কে কি পরিমাণ সম্পত্তি পাবে সে বিষয়ে কতিপয় উদাহরণঃ (ক) মৃত ব্যক্তিঃ পিতা-পিতার পিতা, মাতা-মাতার মাতা, দুই কন্যা-পুত্রের কন্যা। কোন ব্যক্তি মৃত্যুকালে পূর্ববর্ণিত ৬ ধরনের আত্নীয়/ওয়ারিশ রেখে মৃত্যুবরণ করলে, ওযারিশরা নিম্নোক্তভাবে সম্পত্তি প্রাপ্য হবেন। ১. পিতা—————–১/৬ (যেহেতু কন্যা আছে) ২. পিতার মাতা———- (পিতার কারণে বাদ) ৩. মাতা—————– ১/৬ (যেহেতু কন্যা আছে) ৪. মাতার ... Read More »

জেনেনিন পর্চা, দাগ, খতিয়ান, জমা খারিজ, নামজারি, ও দলিল সম্পর্কে

“পর্চা” কাকে বলে ? ভূমি জরিপকালে চূড়ান্ত প্রস্তত করার পূর্বে ভূমি মালিকদের নিকট খসড়া খতিয়ানের যে অনুলিপি ভুমি মালিকদের প্রদান করা হয় তাকে “মাঠ পর্চা” বলে। এই মাঠ পর্চা রেভিনিউ/রাজস্ব কর্তৃক তসদিব বা সত্যায়ন হওয়ার পর যদি কারো কোন আপত্তি থাকে তাহলে তা শোনানির পর চুড়ান্তভাবে প্রকাশ করা হয়। আর চুড়ান্ত খতিয়ানের অনুলিপিকে“পর্চা” বলে। “নামজারী” কাকে বলে ? ক্রয়সূত্রে/উত্তরাধিকার সূত্রে ... Read More »

এক নজরে জ্যামিতিক সকল সংজ্ঞা

❑ সূক্ষ্মকোণ (Acute angle) : এক সমকোণ (90) অপেক্ষা ছোট কোণকে সূক্ষকোণ বলে। ❑ সমকোণ (Right angle) : একটি সরল রেখার উপর অন্য একটি লম্ব টানলে এবং লম্বের দু’পাশে অবস্থিত ভূমি সংলগ্ন কোণ দুটি সমান হলে, প্রতিটি কোণকে সমকোণ বলে। এক সমকোণ=90 ❑ স্থূলকোণ (Obtuse angle) : এক সমকোণ অপেক্ষা বড় বিন্তু দুই সমকোণ অপেক্ষা ছোট কোণকে সথূলকোণ বলে। ❑ ... Read More »

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ ৩১ প্লটের ১৮টিই নিজেরা

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) নতুন করে বরাদ্দ দেওয়া ৩১টি প্লট হরিলুট হয়েছে। এই অনিয়মে নেতৃত্বে দিয়েছেন আরডিএর কর্মকর্তা-কর্মচারীরাই। স্থানীয় কয়েকজন রাজনৈতিক নেতাকে হাত করে কৌশলে এ কাজ করেছেন তাঁরা। বিনিময়ে ওই সব নেতাকে দেওয়া হয়েছে প্লটের ভাগ। আরডিএর চেয়ারম্যান থেকে শুরু করে কর্মকর্তা-কর্মচারী এবং তাঁদের পিয়ন-ড্রাইভাররা মিলে নিয়েছেন ১৮টি প্লট। গোটা পাঁচেক প্লট সাধারণ আবেদনকারীদের মধ্যে বরাদ্দ দিয়ে বাকিগুলো দেওয়া ... Read More »

Scroll To Top