Breaking News
Home / নির্বাচন

Category Archives: নির্বাচন

ময়মনসিংহ ভালুকা উপজেলা পরিষদ নির্বাচন ৫ জুন

ময়মনসিংহ ভালুকা উপজেলা পরিষদ নির্বাচন ৫ জুন

ময়মনসিংহ ভালুকা উপজেলা পরিষদ নির্বাচন ৫ জুন উক্ত নির্বাচনে সম্ভাব্য প্রার্থীর মধ্যে চেয়ারম্যান ৭জন ও ভাইস চেয়ারম্যান ৭ জনের মধ্যে ভোটের মাঠে বর্তমানে এগিয়ে আছেন চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব কামরুজ্জামান পিন্টু এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী মো: এজদাদুল হক পারুল। মো: শারফুল ইসলাম ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি। ময়মনসিংহ ভালুকা উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহন হবে ৫জুন রোজ বুধবার উক্ত নির্বাচনে ৭জন চেয়ারম্যান ৭জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান সহ মোট ১৭ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করবে এমনটা প্রত্যাশা করা হচ্ছে।তাদের মধ্যে চেয়ারম্যান প্রার্থী জনাব আলহাজ্ব কামরুজ্জামান পিন্টু, মো:মহিউদ্দিন, হাজী ... Read More »

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ২১ এপ্রিল, ২০২৪ ( ২৪ ডিজিটাল নিউজ ) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেকোনো বহিঃশত্রুর আক্রমণ থেকে দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত ও দৃঢ়প্রতিজ্ঞ। তিনি বলেন, আমাদের বৈদেশিক নীতির মূল চালিকাশক্তি হচ্ছে ‘সকলের সাথে বন্ধুত্ব, কারও সাথে বৈরিতা নয়’। প্রতিবেশী সকল রাষ্ট্রের সাথে শান্তিপূর্ণ সহাবস্থানের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নই আমাদের লক্ষ্য। কিন্তু যে কোন আগ্রাসী বহিঃশত্রুর আক্রমণ হতে দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য আমরা সদা প্রস্তুত ও দৃঢ় সংকল্পবদ্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে চট্টগ্রামের হালিশহরে আর্টিলারি সেন্টার অ্যান্ড স্কুলে বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধনী ফলক উন্মোচন শেষে ... Read More »

প্রফেসর ড. সৌমিত্র শেখর কার নিয়োগ মেডাম খালেদার না জননেত্রী শেখ হাসিনার জন মনে এ প্রশ্ন (????)

প্রফেসর ড. সৌমিত্র শেখর কার নিয়োগ মেডাম খালেদার না জননেত্রী শেখ হাসিনার জন মনে এ প্রশ্ন (????)

প্রফেসর ড. সৌমিত্র শেখর কার নিয়োগ মেডাম খালেদার না জননেত্রী শেখ হাসিনার জনমনে এ প্রশ্ন (????) এখন সর্বত্র ঘোরপাক খাচ্ছে। সৌমিত্র শেখরের কাজ কর্ম দেখে কবি নজরুল ইসলাম বিশ^বিদ্যালয় সকল ছাত্র/ছাত্রী, শিক্ষক কর্মকর্তা কর্মচারী সবাই দ্বিধা দ্বন্দে ভুগছে। সবাই তাকে এখন নজরুল বিশ^বিদ্যালয়ের রাবণ হিসেবে চিনেন, জানেন। ছবিতে দেখা যাচ্ছে ১৯৭১ সালে গঠিত পিস কমিটির মেম্বার আব্দুর রশিদের ছেলে , ত্রিশাল বিএনপির যুগ্ম আহবায়ক ও পৌর মেয়র আমিনুল ইসলামের সাথে দহরম মহরম, হাসাহাসি, খাসি মেরে খাওয়া দাওয়া, দেখে অস্বীকার করার উপায় নেই তিনি মেডাম খালেদা কর্তৃক নিয়োগ প্রাপ্ত নন। প্রথম ... Read More »

সমাজের সচ্ছল ব্যক্তিদেরকে দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

সমাজের সচ্ছল ব্যক্তিদেরকে দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

সমাজের সচ্ছল ব্যক্তিদেরকে দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপ্রধান বৃহস্পতিবার বঙ্গভবনের ক্রিডেনশিয়াল হলে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেওয়া এক শুভেচ্ছা বক্তব্যে দেশবাসীকে ধনী-দরিদ্র নির্বিশেষে ঈদের আনন্দ মিলেমিশে উপভোগের অনুরোধ জানান। ঈদুল ফিতর উপলক্ষে তিনি দেশে ও প্রবাসে বসবাসকারী বাংলাদেশিসহ বিশ্ববাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান। এই ঈদের মধ্যেও ফিলিস্তিনসহ বিশ্বব্যাপী অনেক মানুষ অবর্ণনীয় দুঃখ-কষ্টের মধ্য দিয়ে দিনাতিপাত করছেন উল্লেখ করেন রাষ্ট্রপতি। রাষ্ট্রপতি ফিলিস্তিনের নির্মমতার ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, ‘একজন মানুষ হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব তাদের পাশে দাঁড়ানো। তাদের দুঃখ-কষ্ট লাঘবে নিজের সাধ্যমত চেষ্টা করা।’ ‘মনে রাখতে ... Read More »

‘দুইটা আগুন দিলেই সরকার পড়ে যাবে, অত সহজ নয়’ ——-সিলেটের নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী

সিলেটের নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী ‘দুইটা আগুন দিলেই সরকার পড়ে যাবে, অত সহজ নয়’ জেলা প্রতিনিধি, সিলেট ২০ ডিসেম্বর ২০২৩ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকে সমস্ত জায়গায় বোমাবাজি, গুলি, অগ্নিসন্ত্রাস, আর আগুন দিয়ে মানুষ মারা হচ্ছে। এর বিরুদ্ধে সবাইকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মানুষের জীবন কেড়ে নেবে, মানুষকে ভোট দিতে দেবে না, নির্বাচন বন্ধ করবে, এত সাহস কোথা থেকে পায়? শেখ হাসিনা বলেন, লন্ডনে বসে একটা কুলাঙ্গার হুকুম দেয় আর কতগুলো লোক এখানে আগুন নিয়ে খেলে। আগুন নিয়ে খেলতে গেলে আগুনেই হাত পোড়ে, এটা তাদের মনে রাখা উচিত। তারা মনে করেছে ... Read More »

১১ ডিসেম্বর আন্তর্জাতিক পর্বত দিবস

আন্তর্জাতিক পর্বত দিবস উপলক্ষে “পাহাড়ের ইকোসিস্টেম রক্ষার্থে পাহাড় কাটা ও গাছ কাটা বন্ধ কর” ১১ ডিসেম্বর আন্তর্জাতিক পর্বত দিবস। ২০০৩ সাল থেকে প্রতি বছর বিশ্বব্যাপী দিবসটি পালিত হয়ে আসছে। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে। প্রকৃতির অপরূপ দান পাহাড় পর্বত সুরক্ষা করে প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায় সচেতনতা সৃষ্টির লক্ষেই পালিত হয় দিবসটি। পার্বত্য এলাকার মানুষের জীবনমান উন্নয়ন ও টেকসই ভবিষ্যতকে সামনে রেখে জাতিসংঘ ২০০৩ সালে ১১ ডিসেম্বরকে আন্তর্জাতিক পর্বত দিবস ঘোষণা করে। এবছরের প্রতিপাদ্য হচ্ছে টেকসই পর্বত পর্যটন  (Sustainable Mountain Tourism)। বাংলাদেশের প্রকৃতি ও জীববৈচিত্র্য অত্যন্ত সমৃদ্ধ। সীমিত ... Read More »

বঙ্গবন্ধু নাগরিক সংহতি পরিষদ এর ৬১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠিত ও ঈদ পূণর্মিলনী অনুষ্ঠিত।

শেখ মায়িশা : ২৪ ডিজিটাল নিউজ ডটকম : ১৬ জুন ২০১৯ : অধ্যক্ষ শেখ আবদুল হালিমকে আহ্বায়ক ও আবু জাফর মোল্লাকে সদস্য সচিব করে বঙ্গবন্ধু নাগরিক সংহতি পরিষদ এর ৬১ সদস্য বিশিষ্ঠ পূর্ণাঙ্গ কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। গত ১৪/০৬/২০১৯ খ্রী: বিকাল ৪.৩০ টায় রাজধানীর জিগাতলার ফুড কোর্ট রেস্টুরেন্টে অনুষ্ঠিত ঈদ পূণর্মিলনী ও কমিটির সভায় এ পূর্ণাঙ্গ আহবায়ক কমিটির ঘোষনা দেয়া হয়। ইতিপূর্বে গত ১০ মে ২০১৯ তারিখে ধানমন্ডির ৩২ নং এ অনুষ্ঠিত সভায় অধ্যক্ষ শেখ আবদুল হালিমকে আহবায়ক, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবদুল মালেক চৌধুরী ও এডভোকেট রফিকুল ইসলামকে ... Read More »

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন: শীতল সরকার সাতবারের চেষ্টায় জয়ের দেখা পেয়েছেন।

শেখ মাইশা : ২৪ ডিজিটাল নিউজ : ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ৫ মে। নির্বাচনে ৯ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে জয়ী হয়েছেন শীতল সরকার। এর আগেও ছয়বার তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন কিন্তু জয় লাভ করতে পারেননি। সাতবারের চেষ্টায় তিনি জয়ের দেখা পেয়েছেন। রোববার অনুষ্ঠিত মসিক নির্বাচনে মিষ্টি কুমড়া প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি। এতে ২ হাজার ২৬১ ভোট পান তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ব্যবসায়ী আল মাসুদ পান ১ হাজার ৬৫৯ ভোট। ফলে তিনি ৬০২ ভোটের ব্যবধানে জয়ী হন। ১৯৮১ সালে মাত্র ২৬ বছর বয়সে তৎকালীন ময়মনসিংহ পৌরসভার নির্বাচনে কমিশনার পদে ... Read More »

শিরোনাম-দেশের ১২ তম সিটি কর্পোরেশন ময়মনসিংহ সিটি করর্পোরেশন নির্বাচনে আজ সকাল ৮ টা থেকে ১২৭ টি কেন্দ্রে চলছে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন ।

ময়মনসিং ব্যৃরো প্রধান মোঃ শারফৃল ইসলাম বিস্তারিত। ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন আজ সকাল ৮ ট থেকে ১২৭ টি কেন্দে ও মোট ভোট কক্ষ ৮৩০ টি তে ইলেকট্রনিক ভোটিং মেশিন ( ইভিএম পদ্ধতিতে ভোট শুরু হয়েছে। সিটির ৩৩ টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৪২ জন এবং ১১ টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭০ জন প্রার্থী সহ মোট ৩১২ জন প্রার্থী নির্বাচনে ভোটযুদ্ধে লড়াই করছেন। মোট ভোটার সংখ্যা দুই লক্ষ ৯৬ হাজার ৪৫৮ জন এবং নারী ভোটার ১ লক্ষ ৫০ হাজার ৪৮০ জন এবং পুরুষ ভোটার ১ লক্ষ ৪৬ হাজার ৪৫৮ জন। ... Read More »

ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন : ভোটের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করা হয়েছে ———— প্রধান নির্বাচন কমিশনার

ময়মনসিংহ প্রতিনিধি আগামী ৫ মে অনুষ্ঠিতব্য ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। সোমবার সকালে নগরীর সার্কিট হাউজে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে মতবিনিময় কালে তিনি আরো বলেন, ইভিএমএ ভোট গ্রহণ হওয়ায় এখানে কোন জাল ভোট দেয়ার সুযোগ নেই। ইভিএম সম্পর্কে মানুষকে নানা ভাবে উৎসাহ করার কথাও জানান সিইসি। এসময় আরো উপস্থিত ছিলেন, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত বিভাগীয় কমিশনার এ এইচ এম লোকমান হোসেন, জেলা প্রশাসক ড.সুভাষ চন্দ্র বিশ্বাস প্রমূখ। Read More »

Scroll To Top