Breaking News
Home / রাজনীতি

Category Archives: রাজনীতি

ময়মনসিংহ ভালুকা উপজেলা পরিষদ নির্বাচন ৫ জুন

ময়মনসিংহ ভালুকা উপজেলা পরিষদ নির্বাচন ৫ জুন

ময়মনসিংহ ভালুকা উপজেলা পরিষদ নির্বাচন ৫ জুন উক্ত নির্বাচনে সম্ভাব্য প্রার্থীর মধ্যে চেয়ারম্যান ৭জন ও ভাইস চেয়ারম্যান ৭ জনের মধ্যে ভোটের মাঠে বর্তমানে এগিয়ে আছেন চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব কামরুজ্জামান পিন্টু এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী মো: এজদাদুল হক পারুল। মো: শারফুল ইসলাম ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি। ময়মনসিংহ ভালুকা উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহন হবে ৫জুন রোজ বুধবার উক্ত নির্বাচনে ৭জন চেয়ারম্যান ৭জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান সহ মোট ১৭ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করবে এমনটা প্রত্যাশা করা হচ্ছে।তাদের মধ্যে চেয়ারম্যান প্রার্থী জনাব আলহাজ্ব কামরুজ্জামান পিন্টু, মো:মহিউদ্দিন, হাজী ... Read More »

ভালুকা ছেলের হাতে বাবা খুন

ভালুকা ছেলের হাতে বাবা খুন

ভালুকা ছেলের হাতে বাবা খুন ময়মনসিংহ ভালুকা  মিরকা হাসিন বানু স্কুলের   শিক্ষক পান্না মাস্টার্স   তার আপন ছেলের হাতে খুন হয়েছে। ছেলেটির নাম রাব্বি ভালুকা মডেল  থানা রাব্বি কে আটক করেছ। ময়মনসিংহ জেলা ভালুকা উপজেলা পূর্ব ভালুকা গ্রামের স্কুল শিক্ষক পান্না মাস্টার তার ছেলের ছুরির আঘাতে মারা যায়। নিহত পান্না মাস্টার ভালুকা উপজেলা মিরকা হাসিনা বানু স্কুলের সহকারী শিক্ষক ছিলেন ঘটনাটি ঘটে শুক্রবার সন্ধা। পিতার হত্যাকারী ঘাতক রাব্বিকে ভালুকা মডেল থানার পুলিশ গ্রেপ্তার করেছে Read More »

ধর্ম রক্ষার নামে আশরাফুল খান ও তার ভাই আসাদুল খান খুন- কী ঘটেছিল?

ধর্ম রক্ষার নামে আশরাফুল খান ও তার ভাই আসাদুল খান খুন- কী ঘটেছিল?

ধর্ম রক্ষার নামে আশরাফুল খান ও তার ভাই আসাদুল খান  খুন- কী ঘটেছিল? ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নে একটি মন্দিরের প্রতিমায় আগুন ও এরপর সন্দেহের জেরে দুজন শ্রমিককে পিটিয়ে হত্যার ঘটনায় দশজনকে আটক করার কথা জানিয়েছেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার। মি. তালুকদার শনিবার দুপুরে বিবিসি বাংলাকে বলেছেন, “মন্দিরটিতে বৃহস্পতিবার সন্ধ্যায় সন্ধ্যা বাতি দেয়া হয়েছিলো। পরে প্রতিমায় আগুন ও দুজনকে হত্যার ঘটনা ঘটেছে। কিন্তু আগুন কারা লাগিয়েছে সেটি জানতে তদন্ত চলছে। এর মধ্যেই দশ জনকে আটক করা হয়েছে”। এদিকে আজ শনিবার ঘটনাস্থল পরিদর্শন এবং নিহতদের বাড়িতে গেছেন ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল ... Read More »

বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী   ঢাকা, ২১ এপ্রিল, ২০২৪ (২৪ ডিজিটাল নিউজ): প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের হালিশহর সেনানিবাসে আর্টিলারি সেন্টার ও স্কুলে নবনির্মিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারী কমপ্লেক্স’ এর উদ্বোধন করেছেন। তিনি আজ সকালে এর উদ্বোধনী ফলক উন্মোচনের মাধ্যমে কমপ্লেক্সের উদ্বোধন করেন। এরপর প্রধানমন্ত্রী নবনির্মিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারী কমপ্লেক্স’ এ স্থাপিত আর্টিলারি জাদুঘর পরিদর্শন করেন। এসময় তিনি জাদুঘরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অতি বাস্তব প্রতিকৃতি, মহান মুক্তিযুদ্ধে মুজিব ব্যাটারীর প্রথম গোলাবর্ষণকারী ঐতিহাসিক ৩.৭ ইঞ্চি হাউইটজার, আর্টিলারি রেজিমেন্টে ব্যবহৃত গোলাবারুদ ও সকল কামানের ... Read More »

কাল দু’দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকা আসছেন কাতারের আমির

কাল দু’দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকা আসছেন কাতারের আমির

ঢাকা ২১ এপ্রিল, ২০২৪ (২৪ ডিজিটাল নিউজ) : আগামীকাল দুই দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি। রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন আজ বাসসকে জানান, একটি বিশেষ বিমানে আগামীকাল  বিকেল পাঁচটায় হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে কাতারের আমিরের অবতরণের কথা রয়েছে। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী ২২ ও ২৩ এপ্রিল কাতারের আমির এই সফরে আসছেন। বিমানবন্দরে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাঁকে স্বাগত জানাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২৪ সালের জানুয়ারিতে সরকার গঠনের পর মধ্যপ্রাচ্যের কোন দেশ হতে এটি প্রথম উচ্চপর্যায়ের রাষ্ট্রীয় সফর। ... Read More »

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ২১ এপ্রিল, ২০২৪ ( ২৪ ডিজিটাল নিউজ ) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেকোনো বহিঃশত্রুর আক্রমণ থেকে দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত ও দৃঢ়প্রতিজ্ঞ। তিনি বলেন, আমাদের বৈদেশিক নীতির মূল চালিকাশক্তি হচ্ছে ‘সকলের সাথে বন্ধুত্ব, কারও সাথে বৈরিতা নয়’। প্রতিবেশী সকল রাষ্ট্রের সাথে শান্তিপূর্ণ সহাবস্থানের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নই আমাদের লক্ষ্য। কিন্তু যে কোন আগ্রাসী বহিঃশত্রুর আক্রমণ হতে দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য আমরা সদা প্রস্তুত ও দৃঢ় সংকল্পবদ্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে চট্টগ্রামের হালিশহরে আর্টিলারি সেন্টার অ্যান্ড স্কুলে বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধনী ফলক উন্মোচন শেষে ... Read More »

ইরানের বিরুদ্ধে ইসরায়েল হামলা শুরু করেছে : মার্কিন গণমাধ্যম

ইরানের বিরুদ্ধে ইসরায়েল হামলা শুরু করেছে : মার্কিন গণমাধ্যম

ইরানের বিরুদ্ধে ইসরায়েল হামলা শুরু করেছে : মার্কিন গণমাধ্যম   ওয়াশিংটন, ১৯ এপ্রিল, ২০২৪ (বাসস ডেস্ক) : ইসরায়েল সপ্তাহান্তে আক্রমণের প্রতিশোধ হিসেবে ইরানের বিরুদ্ধে হামলা শুরু করেছে। মার্কিন গণমাধ্যম বৃহস্পতিবার রাতে এ কথা জানিয়েছে। মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে এবিসি, সিবিএস এবং সিএনএন, অন্যান্য মিডিয়া মধ্যপ্রাচ্যের সময় শুক্রবার ভোরে হামলার কথা জানিয়েছে। হোয়াইট হাউস থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। পেন্টাগন ডিউটি ডেস্ক এএফপির এক প্রশ্নের জবাবে বলেছে, ‘আমাদের কাছে এই মুহূর্তে দেয়ার মতো কিছু নেই।’ ইরান বেশ কয়েকটি শহরে তার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করেছে। রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, দেশটির মধ্যাঞ্চলীয় ... Read More »

প্রফেসর ড. সৌমিত্র শেখর কার নিয়োগ মেডাম খালেদার না জননেত্রী শেখ হাসিনার জন মনে এ প্রশ্ন (????)

প্রফেসর ড. সৌমিত্র শেখর কার নিয়োগ মেডাম খালেদার না জননেত্রী শেখ হাসিনার জন মনে এ প্রশ্ন (????)

প্রফেসর ড. সৌমিত্র শেখর কার নিয়োগ মেডাম খালেদার না জননেত্রী শেখ হাসিনার জনমনে এ প্রশ্ন (????) এখন সর্বত্র ঘোরপাক খাচ্ছে। সৌমিত্র শেখরের কাজ কর্ম দেখে কবি নজরুল ইসলাম বিশ^বিদ্যালয় সকল ছাত্র/ছাত্রী, শিক্ষক কর্মকর্তা কর্মচারী সবাই দ্বিধা দ্বন্দে ভুগছে। সবাই তাকে এখন নজরুল বিশ^বিদ্যালয়ের রাবণ হিসেবে চিনেন, জানেন। ছবিতে দেখা যাচ্ছে ১৯৭১ সালে গঠিত পিস কমিটির মেম্বার আব্দুর রশিদের ছেলে , ত্রিশাল বিএনপির যুগ্ম আহবায়ক ও পৌর মেয়র আমিনুল ইসলামের সাথে দহরম মহরম, হাসাহাসি, খাসি মেরে খাওয়া দাওয়া, দেখে অস্বীকার করার উপায় নেই তিনি মেডাম খালেদা কর্তৃক নিয়োগ প্রাপ্ত নন। প্রথম ... Read More »

মুজিবনগরকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

মুজিবনগরকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী   ঢাকা, ১৭ এপ্রিল, ২০২৪ ( ২৪ ডিজিটাল নিউজ ) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী বছর  ১৭ এপ্রিলের পূর্বেই মুজিবনগরকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলার কাজ  শুরু করা হবে। আজ মেহেরপুরে মুজিবনগর দিবস উপলক্ষ্যে আয়োজিত মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। মোজাম্মেল হক বলেন, মুজিবনগর সরকার বাংলাদেশের প্রথম সরকার। ১৯৭১ সালের ১৭ এপ্রিল গঠিত মুক্তিযুদ্ধকালীন সরকারের ধারাবাহিকতায় আজকের এই সরকার। মুক্তিযুদ্ধকালীন সরকারের স্মৃতিকে অম্লান করে ... Read More »

১২-১৬ বছর বয়সী শিক্ষার্থীদের কৃমি নাশক ওষুধ সেবন করাবে সরকার

১২-১৬ বছর বয়সী শিক্ষার্থীদের কৃমি নাশক ওষুধ সেবন করাবে সরকার

১২-১৬ বছর বয়সী শিক্ষার্থীদের কৃমি নাশক ওষুধ সেবন করাবে সরকার   ঢাকা, ১৬ এপ্রিল, ২০২৩ (২৪ ডিজিটাল নিউজ) : দেশের আট বিভাগে ১২-১৬ বছর বয়সী বিদ্যালয়গামী ও বিদ্যালয় বর্হিভূত সকল শিশুকে দুই ধাপে কৃমি নাশক ওষুধ সেবন করানোর উদ্যোগ গ্রহণ করেছে সরকার। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক মো. খালেদ সাইফুল্লাহ স্বাক্ষরিত এক নির্দেশনায়   জানানো হয়, এসব  শিশুকে শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিতির মাধ্যমে ১ ডোজ কৃমি নাশক ঔষধ (মেবেন্ডাজোল ৫০০ মি.গ্রা.) সেবন করানো হবে। স্বাস্থ্য অধিদপ্তরের মতে, কৃমি নাশক ঔষধটি নিরাপদ এবং এটি শারীরিক ও মানসিক বৃদ্ধির সহায়ক হিসাবে কাজ করে। ... Read More »

Scroll To Top