Breaking News
Home / ফিচার

Category Archives: ফিচার

রেসিপি: ডায়াবেটিস রোগির চিনি ছাড়া রসগোল্লা

আজ রেসিপিতে আপনাদের জন্য রয়েছে একটি ব্যতিক্রমি আইটেম চিনি ছাড়া রসগোল্লা। ডায়াবেটিস রোগিরও এই রসগোল্লা খেতে পারবেন। আসুন জেনে নেওয়া যাক কিভাবে বানাবেন। ছানা বানানোর উপকরণ # গরুর দুধ ১ কেজি প্রস্তুত প্রণালী: প্রথমে দুধ চুলায় দিয়ে জ্বাল দিতে হবে। দুধ ফুটে উঠলে চুলা হতে নামিয়ে কিছুক্ষণ পর ছানার পানি অথবা টক দই কিংবা সিরকা দিয়ে ছানা বানাতে হবে। কিছুক্ষণ ... Read More »

আমদানি ও রপ্তানি সার্টিফিকেট বানাতে আপনার যা যা লাগবে

যারা দেশে এক্সপোর্ট এন্ড ইমপোর্ট অথবা আমদানি ও রপ্তানি ব্যবসা করতে আগ্রহী তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদন। আপনারা যদি কেউ মনে করেন দেশে বিদেশ থেকে পণ্য আমদানি কিংবা রপ্তানি করবেন কিন্তু কিভাবে আমদানি ও রপ্তানি সার্টিফিকেট বানাতে হয় জানেন না তারা বিস্তারিত জেনে নিন- আমাদের দেশে আমদানি এবং রপ্তানি এই দুই কাজের জন্য সরকার বিশেষ দুই লাইসেন্স দিয়ে থাকে ... Read More »

লিভারের চর্বি গলানোর ঘরোয়া চিকিৎসা ! সুস্থ থাকতে চাইলে লিভারের চর্বি গলিয়ে ফেলুন

আজকাল অনেকেই লিভারে চর্বি (ফ্যাটি লিভারে) রোগে আক্রান্ত হচ্ছেন। লিভারের এই রোগটি প্রাণ সংশয়ের কারণও হয়ে দাঁড়াতে পারে। শরীরে চর্বি বিপাকপ্রক্রিয়ার অসামঞ্জস্য এবং ইনসুলিন অকার্যকারিতার জন্য লিভারের কোষগুলোতে অস্বাভাবিক চর্বি, বিশেষ করে ট্রাইগ্লিসারাইড জমে। এতে লিভারের ওজন হিসেবে ৫ থেকে ১০ শতাংশ চর্বির পরিমাণ বেড়ে যায়। বিশেষজ্ঞদের মতে, জীবনাচরণ ও খাদ্যাভ্যাসের প্রভাব রয়েছে এ সমস্যার মূলে। অ্যালকোহল সেবনকারী এবং স্থূল ... Read More »

ঢাকার কাছা-কাছি মোট ২১ টি রিসোর্টের তথ্য দেখে নিন এক নজর……..

এই পোস্টে ঢাকার কাছা-কাছি মোট ২১ টি রিসোর্টের তথ্য দেয়া হল, কখনো ছুটি কাটাতে চাইলে কাজে লাগতে পারে । ১) #রাজেন্দ্র_ইকো_রিসোর্ট গাজীপুর চৌরাস্তা থেকে বঙ্গবন্ধু সাফারি পার্কের বিপরীত দিকের বড় সড়ক থেকে ডানের গলিপথ ধরে সবুজের অরণ্যে হঠাটি হারিয়ে জাবেন আপনি। ভবানীপুর বাজার পেরিয়ে চিকন রাস্তা ধরে আরও কিছুটা দূর…। পথের দুধারে ঘন শালবন। যতদূর চোখ যায়, শুধুই গাছ আর ... Read More »

জেনে নিন ছাত্রলীগ নেতারা কে কোথায়?

অবিভক্ত পাকিস্তানের সর্বপ্রথম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ঐতিহ্যবাহী এই ছাত্র সংগঠনটির জন্ম আওয়ামী লীগের এক বছর আগে। জন্মের পর যে কোনো আন্দোলন-সংগ্রামে সামনের কাতারে ছিল সংগঠনটি। ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬২ শিক্ষা আন্দোলন, ১৯৬৬ এর ৬ দফা, ১৯৬৯-এর গণঅভ্যুত্থান, ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধের সংগ্রাম ও ১৯৯০-এর স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ছিল ছাত্রলীগ। দেশের প্রাচীন এই সংগঠনটি ঐতিহ্য হারাতে ... Read More »

ঢাকার রেস্টুরেন্টে রোবটের যাত্রা!

বাংলাদেশের প্রথম রোবট রেস্টুরেন্টের যাত্রা শুরু হয়েছে। এ রেস্টুরেন্টে কোনো মানুষ নয়, কেবল রোবটই কাস্টমারদের খাবার পরিবেশন করছে। রাজধানীর মিরপুর রোডে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন এবং আসাদ গেটের কাছে প্রধান সড়কের ফ্যামিলি ওয়ার্ল্ড টাওয়ারের দ্বিতীয় তলায় এ রেস্টুরেন্টটির অবস্থান। গতকাল বুধবার প্রতিষ্ঠানের নিজস্ব অডিটোরিয়ামে রেস্টুরেন্টটির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশে এটিই এ ধরনের প্রথম রেস্টুরেন্ট, যেখানে রোবটের মাধ্যমে কাস্টমারদের খাবার ... Read More »

আধুনিক যুগে নিজেকে টেনশন মুক্ত রাখুন,

অর্ডার করতে কল করুন : 01618332004. 01718332004 👉 Digital Tracker দিয়ে জেনে নিন আপনার গাড়িটি কোথায় আছে। ব্যবহার করতে পারেন কার, মাইক্রোবাস, সিএনজি, টমটম, মোটরবাইক, ট্রাক ইত্যাদিতে চালক আর আপনাকে ফাঁকি দিতে পারবেনা। হারিয়ে বা চুরি হলেও জানতে পারবেন গাড়ির লোকেশন। 👉লোকেশন দেখার জন্য মোবাইল ফোন থেকে Google Map এর একটি লিংক আসবে। এবার মোবাইলে ইন্টারনেট সংযোগ সচল করুন এবং ... Read More »

কলঙ্কিত ৩ নভেম্বর – (০১) : শেখ আব্দুল হালিম

৩ নভেম্বর। ১৯৭৫ সাল। বাঙ্গালী জাতির ইতিহাসে এক ভয়াল, বিভৎস, কলঙ্কিত, রক্তঝরা দিবস, জেল হত্যা দিবস। ১৬ ডিসেম্বর ১৯৭১ সালে স্বাধীনতা লাভের পর ১৯৭৫ সালের ১৫ আগষ্ট এবং ৩ রা নভেম্বর ঘটে যাওয়া ঘটনা বাঙ্গালীর ইতিহাসে কালদিবস হিসেবে চিহ্নিত হয়ে আছে এবং থাকবে চিরকাল। বাংলাদেশের আকাঙ্খিত উন্নয়ন অর্জনের পথে বড় বাধা ১৯৭৫ সালে ঘটে যাওয়া এই দুটি ঘটনা। বাঙ্গালী জাতিকে ... Read More »

শহীদ নূর হোসেন স্মরণে

শহীদ নূর হোসেন স্মরণে মোস্তফা মাহমুদ তালুকদার নূর হোসেনের গায়ে কোন জামা ছিল না নূর হোসেনের মনে কোন ভয়ও ছিল না। হায় হোসেন নূর হোসেন! হয় হোসেন, হায় হোসেন! পিঠে লেখা ছিল স্বৈরতন্ত্র নিপাত যাক বুকে লেখা ছিল গণতন্ত্র মুক্তি পাক কি যে পরিণতি হবে জানা ছিল না- নূর হোসেনের মনে কোন ভয় ছিল না। অকুতভয় নূর হোসেন সেই গণঅভ্যুত্থানে ... Read More »

নির্বাচনে না এলে বিএনপির অবস্থা করুণ হবে: তোফায়েল

নির্বাচনে না এলে বিএনপির অবস্থা আরও করুণ হবে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আজ শুক্রবার ভোলা সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নের খাসেরহাট বাজারে ভেলুমিয়া-কুলগাজি ছয় কিমি পল্লী বিদ্যুৎ সংযোগ লাইনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেছেন। বিএনপির সমালোচনা করে বাণিজ্যমন্ত্রী বলেন, বিএনপি সংসদ নির্বাচনে অংশ নেবে। না এসে উপায় নেই। নির্বাচনে না এলে তাদের করুণ অবস্থা হবে। আর ... Read More »

Scroll To Top